SMDN Tutorial

Made Learning Easy with Quality Materials.

Breaking

Friday, July 17, 2020

Market Capsule টাস্ক কিভাবে কমপ্লিট করবেন ?

প্রথমেই আপনাকে মার্কেট ক্যাপসুল এর নতুন অ্যাপ ডাউনলোড করতে হবে। ওদের ওয়েবসাইট থেকেও অ্যাপ ডাউনলোড করতে পারেন আবার প্লে স্টোর থেকেও ডাউনলোড করতে পারেন । নিচে ডাউনলোড লিংক গুলো দেয়া হলো ।


অ্যাপটা ওপেন করলে এই ইন্টারফেস দেখতে পাবেন ।
টাস্ক কমপ্লিট করতে হলে আপনাকে প্রথম যে অপশনটা রয়েছে সেটা সিলেক্ট করতে হবে । ওয়েলকাম টু মার্কেট ক্যাপসুল এই পেজটা আসবে সেখানে আপনি নিচের দিকে যাবেন তারপর এমন ইন্টারফেস আসবে।
লগইন অপশন এ ক্লিক করে সেখানে আপনার 8 Digit ইউজার নেম এবং পাসওয়ার্ড দিতে হবে , তারপর সাইন ইন ক্লিক করতে হবে ।
সাইন-ইন হয়ে গেলে আপনার প্রথম ড্যাসবোর্ড এইভাবে আসবে। সেখানে উপরে বাম দিকে তিনটে লাইন দেখতে পাবেন সেখানে ক্লিক করবেন ক্লিক করলে অনেকগুলো অপশন আসবে।
সেই অপশন থেকে Tasks সিলেক্ট করবেন এবং নিচে দেখতে পাবেন 50 Tasks লেখা রয়েছে ।সেটাতে ক্লিক করবেন ক্লিক করার পরে আপনার টাস্ক গুলো ওপেন হয়ে যাবে ।

টাস্ক ওপেন হয়ে গেলে নিচে সবুজ রঙের বাটন দেখতে পাবেন সেখানে ক্লিক করলেই আপনার টাস্ক কমপ্লিট হতে শুরু করবে এবং উপরদিকে কাউন্ট ডাউন সময় শুরু হয়ে যাবে । উপরে দেখবেন আপনার কতগুলো টাস্ক কমপ্লিট হয়েছে সেটা লিখা থাকবে। বর্তমানে শুধুমাত্র এক মিনিটের 50 টা টাস্ক দেয়া হয়েছে।
কাউন্ট ডাউন টাইম 60 সেকেন্ড থেকে শুরু হয় ধীরে ধীরে 0 চলে আসলে আপনার টাস্ক কমপ্লিট হয়ে গেল। এইভাবে আপনাকে 50 টা টাস্ক কমপ্লিট করতে হবে ।
অ্যাপ আপডেট করার পর একটাাা সুবিধা হচ্ছে টাস্ক এ ক্লিক করে আপনাকে   বসে থাকতে হবে না । আপনি পেজ   মিনিমাইজ করে  বেরিয়েে গেলেও আপনার টাস্ক কমপ্লিট হয়ে যাবে ।

বিস্তারিত দেখুন এই ভিডিওতে

No comments:

Post a Comment