SMDN Tutorial

Made Learning Easy with Quality Materials.

Breaking

Friday, June 19, 2020

15_06_2020 Online Classes Video

#15_06_2020 
Online Classes Video Links 👇

Class 12 
দ্বাদশ শ্রেণীর কলা বিভাগের ক্লাসে আজকে রাষ্ট্রবিজ্ঞান আলোচনা করা হয়েছে নতুন সিলেবাস এর অন্তর্গত তৃতীয় অধ্যায় আজকে আলোচনা করা হয়েছে ।কলা বিভাগের ছাত্রছাত্রীরা সে ক্লাস টি নিচের লিংকে ক্লিক করে দেখে নিতে পারেন ।

ভূগোল বিশ্বের জনসংখ্যা প্রথম অংশ নিয়ে আলোচনা করা হয়েছে । পুরো আলোচনাটি দুটি অংশে সম্পন্ন করা হয়েছে । পরের অংশ আগামী দিনের ক্লাসে পেয়ে যাবেন ।
World Population Part 1

Class 10
দশম শ্রেণীর বাংলা অনলাইন ক্লাসে আজকে অন্নপূর্ণা ও ঈশ্বরী পাটনী কবিতাটির বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে । মাধ্যমিক পরীক্ষার জন্য খুবই গুরুত্বপূর্ণ এই অধ্যায় দেখে নিন।

Class 9
নবম শ্রেণির বিজ্ঞান অনলাইন ক্লাসে আজকে রসায়নবিদ্যা অংশের অনু পরমানু তাদের সংকেত চিহ্ন ইত্যাদি নিয়ে আলোচনা করা হয়েছে । গুরুত্বপূর্ণ অধ্যায়টি নিচের লিংকে ক্লিক করে দেখে নিন ।

Class 8
অষ্টম শ্রেণীর গণিত অনলাইন ক্লাসে আজকে মূলদ সংখ্যা বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয় । এই অধ্যায়টি শুধুমাত্র অষ্টম শ্রেণী নয়, নবম এবং দশম শ্রেণীতেও রয়েছে । গুরুত্বপূর্ণ এই অধ্যায়টি এক্ষনি দেখে নিন।

Class 7
সপ্তম শ্রেণির ইংরেজি অনলাইন ক্লাসে আজকে Tense আলোচনা করা হয়েছে । আলোচনা করেছেন শিক্ষিকা বিনা দেবী হরিজন । গুরুত্বপূর্ণ বিষয়টি নিচের লিংকে ক্লিক করে দেখে নিন ।

Class 6
ষষ্ঠ শ্রেণির বিজ্ঞান অনলাইন ক্লাসে আজকে জীববিদ্যা অংশের খাদ্যের উপাদান অধ্যায়টি আলোচনা করা হয়েছে  । আলোচনা করেছেন শিক্ষিকা সোমা চক্রবর্তী । সেই আলোচনা ট দেখে নিন ।

Class 4,5
চতুর্থ ও পঞ্চম শ্রেণীর গণিত অনলাইন ক্লাসে আজকে গুণ করার পদ্ধতি আলোচনা করা হয়েছে । মাল্টিপ্লিকেশন টেবিল ব্যবহার করে কিভাবে যেকোনো দুটি সংখ্যার গুণফল নির্ণয় করা যায় সেটি বুঝিয়ে দেওয়া হয়েছে ।


প্রতিদিনের অনলাইন ক্লাস এর আপডেট পাওয়ার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন ।

Regards
SMDN Tutorial 

No comments:

Post a Comment