SMDN Tutorial

Made Learning Easy with Quality Materials.

Breaking

Saturday, June 20, 2020

18_06_2020 Online Classes Video

#18_06_2020
All Available online Classes  

Classes 1,2,3
প্রথম দ্বিতীয় ও তৃতীয় শ্রেণীর অনলাইন ক্লাসে আজকে বেসিক ইংলিশ নিয়ে আলোচনা করা হয়েছে আলোচনা করেছেন শিক্ষিকা বিনা দিবি হরিজন' সেটা অবশ্যই শিক্ষার্থীদের দেখে নেওয়া উচিত ।

Classes 4,5
চতুর্থ ও পঞ্চম শ্রেণীর গণিত ক্লাসে আজকে উৎপাদক ও উৎপাদকে বিশ্লেষণ নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে । শুধুমাত্র চতুর্থ এবং পঞ্চম শ্রেণীর জন্য নয় উৎপাদক এর ধারণা পরবর্তী ক্লাস গুলোতে খুবই গুরুত্বপূর্ণ । নিচের লিংকে ক্লিক করে উৎপাদকের সেই ক্লাস দেখে নিতে পারেন।

Class 6
ষষ্ঠ শ্রেণির ইংরেজি অনলাইন ক্লাসে আজকে আলোচনা করা হয়েছে A House A Home অধ্যায়টি । নিচের লিংকে ক্লিক করে সেই ভিডিওটি দেখুন।

Class 7
সপ্তম শ্রেণির ইংরেজি অনলাইন ক্লাসে আজকে ইংরেজি ব্যাকরণের অংশ Subject-Verb Agreement আলোচনা করা হয়েছে । পাঠ দান করেছেন শিক্ষিকা বিনা দেবী হরিজন । গুরুত্বপূর্ণ এই অংশটি শুধুমাত্র সপ্তম শ্রেণীর জন্য নয় ,পরবর্তীতেও খুবই প্রয়োজনীয়।  নিচের লিংকে ক্লিক করে দেখে নিন।

Class 8
অষ্টম শ্রেণির বিজ্ঞান অনলাইনে ক্লাসে আজকে আলোচনা করা হয়েছে আণুবীক্ষণিক জীব বন্ধু ও শত্রু  বা Micro Organism Friend and Foe ।জীববিজ্ঞানের অধ্যায়টি দেখতে নিচের লিংকে ক্লিক করুন ।

Class 9
নবম শ্রেণির ইংরেজি অনলাইন ক্লাসে আজকে আলোচনা করা হয়েছে The Road not Taken অধ্যায়টি । আলোচনা করেছেন শিক্ষিকা শবনম দেব । নতুন সিলেবাস এর অন্তর্গত সেই ক্লাস টি নিচের লিিংকে ক্লিক করে করে দেখে নিন।

Class 10
দশম শ্রেণীর বাংলা অনলাইন ক্লাসে আজকে বাংলা সিলেবাস নিয়ে আলোচনা করা হয়েছে তৎসঙ্গে বাংলা ব্যাকরণের সন্ধি নিয়ে আলোচনা করা হয়েছে ।

Class 12
দ্বাদশ এর মনোবিজ্ঞান ক্লাস টি করিয়েছেন ডক্টর শুভাশিস মোদক । self-regulation নিয়ে আলোচনা করা হয়েছে । pb24 এক্সট্রা ক্লাস এখানে তুলে ধরা হলো ।

দ্বাদশ এর বাংলা অনলাইন ক্লাসে আজকে বাংলা ব্যাকরণ এর সমাস পড়ানো হয়েছে । ব্যাকরণের গুরুত্বপূর্ণ ক্লাস নিচে লিংকে ক্লিক করে আপনি দেখে নিতে পারেন ।


প্রতিদিনের ক্লাসের ভিডিও আপডেট পেতে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন ।

No comments:

Post a Comment