SMDN Tutorial

Made Learning Easy with Quality Materials.

Breaking

Tuesday, June 23, 2020

21_06_2020 Online Classes Video

#21_06_2020 
Online Classes Video Links 👇

Classes 1,2,3
প্রথম দ্বিতীয় ও তৃতীয় শ্রেণীর অনলাইন ইংরেজি ক্লাসে আজকে ইংরেজি ব্যাকরণের প্রাথমিক ধারণা নিয়ে আলোচনা করা হয়েছে,  যেটা শিক্ষার্থীদের অবশ্যই জানা উচিত ভালোভাবে ইংরেজি জানার জন্য ।

Class 4,5
চতুর্থ ও পঞ্চম শ্রেণীর গণিত অনলাইন ক্লাসে আজকে ভাগ এর পদ্ধতি নিয়ে আলোচনা করা হয়েছে ।

Class 6
ষষ্ঠ শ্রেণির গণিত অন্যের কাছে আজকে জ্যামিতির প্রাথমিক ধারণা বিষয়টি আলোচনা করা হয়েছে বিভিন্ন জ্যামিতিক চিত্র এবং তাদের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।


Class 7
সপ্তম শ্রেণীর গণিত অলিম্পিয়াডের আজকে বিভিন্ন বীজগাণিতিক রাশির মধ্যে তুলনা অধ্যায়টি আলোচনা করা হয়েছে। 

Class 8
অষ্টম শ্রেণীর গণিত অনলাইন ক্লাসে আজকে মূলদ সংখ্যা দ্বিতীয় ভাগ আলোচনা করা হয়েছে । মূলদ সংখ্যা নিয়ে আগেে একটি ক্লাস  ছিল, তারপরে আলোচনাটা আজকে দিয়ে দিচ্ছি । আগের আলোচনাটা আগের দিনের লিংক গুলো দেখলে পেয়ে যাবেন , এই ধারণাটা শুধু অষ্টম শ্রেণীর জন্য নয়, নবম এবং দশম শ্রেণীতে প্রয়োজন রয়েছে ।

Class 9
নবম শ্রেণির বাংলা অনলাইন ক্লাসে আজকে বাংলা ব্যাকরণ আলোচনা করা হয়েছে । বিশেষ করে উপসর্গ ও অনুসর্গ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে ।আজকে বাংলা ব্যাকরণ এর গুরুত্বপূর্ণ অংশ নবম শ্রেণি , দশম শ্রেণী ও মাধ্যমিকের জন্য অত্যন্ত প্রয়োজনীয় ।

Clas 10
দশম শ্রেণীর বাংলা অনলাইন ক্লাস আজকে বাংলা ব্যাকরণ আলোচনা করা হয়েছে । সমাস নিয়ে আগের একটা আলোচনা ছিল, আজকে দ্বিতীয় আলোচনা । আগের দিনের ভিডিওতে দেখতে পাবেন পার্ট ১,  আজকের  সমাস পার্ট ২ আলোচনা দেখে নিন ।

Class 12
দ্বাদশ শ্রেণির বাংলা অনলাইন ক্লাসে আজকে অন্নদাদিদি কবিতাটি পড়ানো হয়েছে ।


প্রতিদিনের অনলাইন ক্লাসের আপডেট পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ।


Regards
SMDN Tutorial

No comments:

Post a Comment