SMDN Tutorial

Made Learning Easy with Quality Materials.

Breaking

Wednesday, June 24, 2020

23_06_2020 Online Classes Video

#23_06_2020 
Online Classes Video Links 👇

Classes 1,2,3
প্রথম দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির ইংরেজি ক্লাস করেছেন শিক্ষিকা বিনা দেবী হরিজন।প্রাথমিক শিক্ষার্থীদের বেসিক ইংরেজি নিয়ে আলোচনা করা হয়েছে ।

Classes 4,5
চতুর্থ পঞ্চম শ্রেণির গণিত অনলাইন ক্লাসে আজকে জ্যামিতিক আকৃতির প্রাথমিক ধারণা অধ্যায়টি আলোচনা করা হয়েছে ।আলোচনা করেছেন শিক্ষক ননীগোপাল দেবনাথ ।

Class 6
ষষ্ঠ শ্রেণির বিজ্ঞান ক্লাস আজকে বিজ্ঞানের প্রথম অধ্যায় খাদ্য কোথা থেকে আসে সেটা আলোচনা করা হয়েছে ।আলোচনা করেছেন শিক্ষক সোমনাথ ভৌমিক । নিউজ আইকন চ্যানেলে প্রচার করা হয়েছিল।

ষষ্ঠ শ্রেণির গণিত অনলাইন কাছে আজকে পরিমিতি , ক্ষেত্রফল নির্ণয় করা পদ্ধতি আলোচনা করা হয়েছে এবং অনুশীলনীর সমস্যার সমাধান করা হয়েছে  । ক্লাস করেছেন শিক্ষক ননীগোপাল দেবনাথ ।নিউজ আইকন চ্যানেলে ক্লাসটি প্রচার করা হয়েছিল।

Class 7
সপ্তম শ্রেণীর গণিত এর আজকের সরল সমীকরণ এবং সমীকরণের সমাধান পদ্ধতি আলোচনা করা হয়েছে ।

Class 8
অষ্টম শ্রেণীর গণিত অনলাইন কাছে আজকে রৈখিক সমীকরণ গঠন ও তার সমাধান বিষয়টি আলোচনা করা হয়েছে ।

Class 9
নবম শ্রেণীর গণিত অনলাইন ক্লাস আজকে জ্যামিতির একটি অধ্যায় রেখা ও কোন  অনুুুুশীলনী ৬.১ আলোচনা  করা হয়েছে । এই অধ্যায়ের যে  বিষয়গুলো প্রাথমিকভাবে শেখা দরকার, সেই জিনিসগুলোকে আলোচনা করা হয়েছে । যেমন সূক্ষকোণ, স্থূলকোণ, সন্নিহিত কোণ বিপ্রতীপ কোণ, প্রবৃদ্ধ কোণ ইত্যাদি ।

Class 10
দশম শ্রেণীর বাংলা  আজকে সমাস নিয়ে আলোচনা করা হয়েছে । সমাস নিয়ে আলোচনায় এটা  হচ্ছে তৃতীয় পাঠ, আগে দুটো পাঠ রয়েছে যেগুলো আগের দিনের ভিডিওটি দেখলেই পেয়ে যাবেন ।

Class 12
দ্বাদশ শ্রেণীর অনলাইন ক্লাসে আজকে বাংলা বিষয়ে আলোচনা করা হয়েছে । যুদ্ধ কেনো কবিতা নিয়ে আজকের এই আলোচনা টি দেখে নিন ।


প্রতিদিনের অনলাইন ক্লাস এর আপডেট পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ।

No comments:

Post a Comment