SMDN Tutorial

Made Learning Easy with Quality Materials.

Breaking

Saturday, June 27, 2020

24_06_2020 Online Classes Video

#24_06_2020 
Online Classes Video Links 👇


Classes 4,5
চতুর্থ শ্রেণীর গণিত অনলাইন ক্লাসে আজকে ভগ্নাংশ ও ভগ্নাংশের যোগ, বিয়োগ ইত্যাদি আলোচনা করা হয়েছে ।ভগ্নাংশ নিয়ে আলোচনা এটা ছিল দ্বিতীয় অংশ , আগে একটা ক্লাস রয়েছে যেটা আগের দিনের লিঙ্কগুলোতে পেয়ে যাবেন ।

Class 6
ষষ্ঠ শ্রেণির অনলাইন ক্লাসে আজকে বিজ্ঞান তন্তু থেকে কাপড় তৃতীয় অধ্যায়ে আলোচনা করা হয়েছে আপনারা সেখান থেকে জানতে পারবেন কাপড় কি কিভাবে কাপড় তৈরি করা হয় কি কি বস্তু থেকে কাপড় তৈরি করা হয় কাপড়ের ধরন কি কি ইত্যাদি বিষয়গুলিকাজ করিয়েছেন শিক্ষিকা অপর্ণা গাঙ্গুলী নিউজ আইকন টিভি চ্যানেলে প্রচার করা হয়েছিল ।

Class 7
সপ্তম শ্রেণির ইংরেজি অনলাইন ক্লাসে আজকে The Rebel কবিতাটি আলোচনা করা হয়েছে আলোচনা করেছেন শিক্ষিকা অন্যা বণিক ।

Class 8
অষ্টম শ্রেণীর গণিত অনলাইন কাছে আছে বীজগণিতের অংশ রৈখিক সমীকরণ গঠন কিভাবে করতে হয় তা শেখানো হয়েছে আজকে প্রথম পাট আলোচনা করা হয়েছে 25 জুন এর পোস্টে এর দ্বিতীয় পাঠ পাবেন ।

Class 9
নবম শ্রেণীর গণিত অনলাইন ক্লাসে আজকে জ্যামিতি এর একটি অধ্যায় রেখা ও কোণ  এর অনুশীলনী 6.1 পড়ানো হয়েছে । গাণিতিক সমস্যার সমাধান করে দিয়েছেন শিক্ষক মিঠুন দেবনাথ।  নতুন সিলেবাস এর অন্তর্গত গণিতের এই অধ্যায়টি নিচের লিংকে ক্লিক করে দেখে নিন ।

CLASS 10
Subject : Science ( Chemistry)
Second Chapter 
Acids,Bases and Salts
Part : 7
Teacher: Sanghita Bhattacharjee
দশম শ্রেণী 
বিষয় : বিজ্ঞান (রসায়ন) 
দ্বিতীয় অধ্যায়। 
অম্ল,ক্ষারক ও লবন
ভাগ:৭
শিক্ষিকা : সংহিতা ভট্টাচার্য্য।

Class 12
দ্বাদশ শ্রেণির বাংলা অনলাইন ক্লাসে আজকে বাহুবল ও বাক্যবল এই অধ্যায়টি আলোচনা করা হয়েছে । নতুন SCERT সিলেবাস এর অন্তর্গত এই ক্লাসটি নিচের লিংকে ক্লিক করে আপনি দেখে নিতে পারেন ।

No comments:

Post a Comment