SMDN Tutorial

Made Learning Easy with Quality Materials.

Breaking

Sunday, June 28, 2020

25_06_2020 Online Classes Video

#25_06_2020
 Online Classes Video Links 👇

Classes 1,2,3
প্রথম দ্বিতীয় ও তৃতীয় শ্রেণীর বেসিক ইংরেজী অনলাইন ক্লাসে আজকে Letter, Sentence, Word Formation দেখানো হয়েছে পোস্টটি করেছেন শিক্ষিকা বিনা দেবী হরিজন । নিচের লিংকে ক্লিক করে আপনি চাইলে দেখে নিতে পারেন ।

Classes 4,5
চতুর্থ শ্রেণীর গণিত অনলাইন ক্লাসে আজকে ভাগ কিভাবে করতে হয় সেটা শেখানো হয়েছে । এটা হচ্ছে ভাগ এর প্রথম ক্লাস,  ভাগ এর দ্বিতীয় ক্লাস পাবেন 26 জুনের পোস্টে।

Class 6
ষষ্ঠ শ্রেণির অনলাইন ক্লাসে আজকে ইতিহাস প্রথম অধ্যায় আলোচনা করা হয়েছে কি, কেন ,কখন ও কিভাবে অধ্যায় আলোচনা করেছেন শর্মিষ্ঠা রায় এর পরবর্তী অংশ আপনারা পাবেন 27 জুন এর পোস্টে । ক্লাস সম্প্রচার করা হয়েছিল নিউজ আইকন টিভি চ্যানেলে ।

Class 7
সপ্তম শ্রেণীর সমাজবিদ্যা অনলাইন ক্লাসে আজকে ভূগোল পড়ানো হয়েছে । ভূগোলের জল অধ্যায়টি বিশেষভাবে আলোচনা করা হয়েছে । সেই আলোচনাটি নিচের লিংকে ক্লিক করে আপনি দেখে নিতে পারেন ।

Class 8
অষ্টম শ্রেণীর গণিত অনলাইন ক্লাসে আজকে রৈখিক সমীকরণ গঠন এবং তার সমাধান কিভাবে করতে হয় তা আলোচনা করা হয়েছে । রৈখিক সমীকরণ গঠন নিয়ে আগেও একটা ক্লাস রয়েছে যেটি 24 জুনের পোস্টে পাবেন । এই ক্লাসটি দেখার আগে শিক্ষার্থীদের আগের ক্লাসটি দেখে নেওয়া উচিত ।

Class 10
দশম শ্রেণির ইংরেজি অনলাইন ক্লাসের আজকে The Trees কবিতাটি পড়ানো হয়েছে । পড়িয়েছেন শিক্ষিকা শবনম দেব । Pb24 এর এক্সট্রা ক্লাসে সেটা দেখানো হয়েছিল । নতুন সিলেবাস এর অন্তর্গত এই অধ্যায়টি দেখে নিন ।

Class 12
দ্বাদশ শ্রেণীর কলা বিভাগের রাষ্ট্রবিজ্ঞান অনলাইন ক্লাসে আজকে ঠান্ডা যুদ্ধের যুগ আলোচনা করা হয়েছে । ক্লাস করিয়েছেন শিক্ষক কৃৃষ্ণজিত পাল । নতুন সিলেবাস এর অন্তর্গত এই অধ্যায়টি প্রচার করা হয়েছিল হেডলাইনস ত্রিপুরা নিউজ চ্যানেল ।


প্রতিদিনের অনলাইন ক্লাসের আপডেট পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ।

No comments:

Post a Comment