SMDN Tutorial

Made Learning Easy with Quality Materials.

Breaking

Monday, June 29, 2020

26_06_2020 Online Classes Video

#26_06_2020 
Online Classes Video Links 👇

Classes 4,5
চতুর্থ ও পঞ্চম শ্রেণীর গণিত অনলাইন ক্লাসে আজকে ভাগ কিভাবে করতে হয় সেটা শেখানো হয়েছে ভাগ এর এটা ছিল দ্বিতীয় ক্লাস প্রথম ক্লাস টি 25 জুনের পোস্টে পাবেন এবং পরবর্তী ক্লাসটি 27 জুনের পোস্টে পাবেন ।

Class 6
ষষ্ঠ শ্রেণির গণিত অনেক আছে আজকে বীজগণিত একাদশ অধ্যায় পৃষ্ঠা সংখ্যা 276 এর অংক সমাধান করা হয়েছে । ক্লাস করেছেন শিক্ষক ননীগোপাল দেবনাথ । প্রথমে একটি মজার গল্প বললেন তারপর গণিত এর দিকে এগুলেন । আপনারা সেই মজার গল্প শুনতে পারেন, অংক গুলো করে নিতে পারেন

Class 7
সপ্তম শ্রেণীর ভূগোল অনলাইন ক্লাসে আজকে বায়ুচাপ অধ্যায়টি আলোচনা করা হয়েছে । বায়ুচাপ, বায়ুর চাপ মাপক যন্ত্রের নাম কি ? বায়ুর চাপ বাড়লে কি হয় ? বায়ুর চাপ কমলে কি হয় ? ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে ।

Class 8
অষ্টম শ্রেণীর অনলাইন কাছে আজকেই বিজ্ঞান এর একটি অধ্যায় চাপ ও বল বা ফোর্স এন্ড প্রেসার বা Force and Pressure   অধ্যায়টি আলোচনা করা হয়েছে বিজ্ঞানের গুরুত্বপূর্ণ অধ্যায় অষ্টম শ্রেণি নবম এবং দশম শ্রেণীতে কিভাবে প্রয়োজনীয় নিচের লিংকে ক্লিক করে দেখে নিন এবং গুরুত্বপূর্ণ অধ্যায় থেকে শিখতে হবে শিখে নিন ।

Class 9
নবম শ্রেণীর গণিত অনলাইন ক্লাসে আজকে জ্যামিতি এর একটি অধ্যায় রেখা ও কোণ  এর অনুশীলনী 6.2 পড়ানো হয়েছে । গাণিতিক সমস্যার সমাধান করে দিয়েছেন শিক্ষক মিঠুন দেবনাথ।  নতুন সিলেবাস এর অন্তর্গত গণিতের এই অধ্যায়টি নিচের লিংকে ক্লিক করে দেখে নিন ।

Class 10
দশম শ্রেণীর পদার্থবিদ্যা অনলাইন ক্লাসে আজকে আলো অধ্যায়টি আলোচনা করা হয়েছে । আলোচনা করেছেন শিক্ষক ননীগোপাল দেবনাথ । দৃষ্টি নিউজ চ্যানেলে প্রচার করা হয়েছিল । নতুন সিলেবাসের অন্তর্গত সেটি দেখে নিন ।

Class 12
দ্বাদশ শ্রেণির পদার্থবিজ্ঞান অনলাইন ক্লাসে আজকে Magnetic Effect of Fields বা তড়িৎ প্রবাহের চৌম্বক ক্রিয়া পদ্ধতি আলোচনা করা হয়েছে নতুন সিলেবাস এর অন্তর্গত পদার্থবিজ্ঞানের গুরত্বপূর্ন অধ্যায়টি নিচের লিংকে ক্লিক করে দেখে নিন ।

এভাবে প্রতিদিনের অনলাইন ক্লাসের লাইভ আপডেট পেতে আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন ।

 ছাত্র-ছাত্রীরা শিক্ষার ক্ষেত্রে আরও একধাপ যাতে এগিয়ে যেতে পারে, সেই উদ্দেশ্যে শিক্ষা সংক্রান্ত সমস্ত ধরনের আপডেট পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন ।

No comments:

Post a Comment