SMDN Tutorial

Made Learning Easy with Quality Materials.

Breaking

Tuesday, June 30, 2020

মাধ্যমিকের ফলাফল ঘোষণা করা হচ্ছে 3 জুলাই , বাতিল হলো বাকি পরীক্ষাগুলো

ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদের সচিব এক বিজ্ঞপ্তিতে জানান যে নতুন সিলেবাস মাধ্যমিক পরীক্ষা 2020 এর ফলাফল ঘোষণা করা হবে আগামী 3 জুলাই শুক্রবার সকাল 9 ঘটিকায় ।মাধ্যমিক এর পুরাতন সিলেবাসের তিনটা পরীক্ষা বাকি রয়ে ছিল সেই পরীক্ষা গুলি আর হচ্ছে না মধ্যশিক্ষা পর্ষদ থেকে সেই পরীক্ষা বাতিল ঘোষণা করা হয়েছে ।শুধু মাধ্যমিক নয় মাদ্রাসা আলিম পরীক্ষা এবং উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলো না নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ । দেশের ও রাজ্যের করুণা পরিস্থিতি, 26 জুন 2020 এর সুপ্রিম কোর্টের রায় এবং পরীক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা ভেবেই ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ এমন সিদ্ধান্ত গ্রহণ করেছেন ।
মাধ্যমিকের ফলাফল ঘোষণা করা হচ্ছে 3 জুলাই এবং বাকি পরীক্ষাগুলি এর ফলাফল জুলাই মাসের মধ্যেই ঘোষণা করা হবে । বাতিল হওয়া পরীক্ষাগুলির মূল্যায়ন পদ্ধতি আগামী কয়েকদিনের মধ্যে পরিষদের পক্ষ থেকে ঘোষণা করা হবে ।
মাধ্যমিক পরীক্ষার ফলাফল সকাল 9 টায় ঘোষণা করা হবে পর্ষদের মিলনায়তনে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এবং 9:45 থেকে শিক্ষার্থীরা ওয়েবসাইটের মাধ্যমে এবং এসএমএসের মাধ্যমে প্রভিশনাল রেজাল্ট দেখতে পারবেন ।
যেসব ওয়েবসাইট থেকে রেজাল্ট দেখা যাবে সেগুলো হলোঃ 
www.tripura.nic.in (ওয়েবসাইটে সমস্যা আছে)

শিক্ষার্থীরা SMS করেও রেজাল্ট জানতে পারেন । শুধুমাত্র নতুন সিলেবাস মাধ্যমিক পরীক্ষার ফলাফল জানতে হলে টাইপ করুন TBSE10 তারপর স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নাম্বার রোল নাম্বার টাইপ করে 7738299899 এই নম্বরে এসএমএস পাঠাতে হবে , তাহলে সঙ্গে সঙ্গে রিপ্লাই আসবে আপনার রেজাল্ট ।মনে রাখবেন রেজিস্ট্রেশন নাম্বার এবং রোল নাম্বার এর মধ্যে কোন স্পেস থাকবে না।
 উদাহরণস্বরূপ কোন শিক্ষার্থীর যদি রেজিস্ট্রেশন নাম্বার হয় 27514 এবং রোল নাম্বার হয় 29137 তবে এসএমএস করবে এইভাবে:
TBSE10 2751729137
তারপর সেটা পাঠিয়ে দেবে 7738299899 এই নাম্বারে ।

স্টাডি সংক্রান্ত সমস্ত ধরনের লেটেস্ট নিউজ পাবার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন।

1 comment: